Credit:- ICT News

হ্যাকিংয়ের শিকার হয়েছে সার্চ ইঞ্জিন গুগল ডটকম ডটবিডি। আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯টার পর থেকে এই সাইটটিতে প্রবেশ করা যাচ্ছে না। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকে অভিযোগ করছেন।

গুগল ক্রোম ব্রাউজার থেকে google.com.bd ব্রাউজ করতে চাইলে একটি কালো স্ক্রিনের উদয় হচ্ছে, যেখানে লেখা Google Bangladesh STAMPED by TeaM Pak Cyber Attackers। ধারণা করা হচ্ছে এটি পাকিস্তানি হ্যাকারদের কাজ।

এদিকে, টিম পাক সাইবার অ্যাটাকাসদের তৈরি একটি কালো ব্যানার অনেকে সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করছেন। সেখানে লেখা গুগল ডটকম ডটবিডিকে ডাউন করেছে এই টিম পাক সাইবার অ্যাটাকারস। সেখানে ফয়সাল ১৩৩৭ নামে একটি ফেসবুক আইডি ও হটমেইলের একটি আইডি রয়েছে এবং শেষে লেখা পাকিস্তান জিন্দাবাদ। নোটিসে তিনি লিখেছেন, Security is just an illusion।

এব্যাপারে তথ্যপ্রযুক্তিবিদ ও বেসিস সভাপতি মোস্তাফা জব্বারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, গুগলের বাংলাদেশি ডোমোইনের হ্যাকের খবর শুনেছি। এটা পাকিস্তানিদের কাজ। ওরা বাংলাদেশের চিরশত্রু। ওরা এটা করতে পারে।

google.com.bd এর আক্রান্ত পৃষ্ঠার স্ক্রিনশটও ফেইসবুকে প্রকাশ করেছেন অনেক ব‌্যবহারকারী।

গুগল ডটকম ডটবিডি হ্যাক হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে বাংলাদেশ নেটওয়ার্ক অপারেটর গ্রুপের (বিডিনগ) বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান সুমন আহমেদ সাবির বলেন, গুগল ডটকম ডটবিডি রিডিরেক্ট হয়ে যাচ্ছে। একে বলে ‘ডিএনএস ক্যাশ পয়জনিং’। এটি এক ধরনের হ্যাকিং।

তবে বিটিসিএল থেকে দ্রুতই এই সমস্যার সামাধান করা হয়। এখন গুগল ডটকম ডটবিডিতে প্রবেশ করতে আর বাধা নেই।

 

NO COMMENTS

LEAVE A REPLY