১০ বছর টিভি বিক্রির শীর্ষে ‘স্যামসাং’

Credit:- ICT News

সম্প্রতি আইএইচএস প্রকাশিত ‘টিভি সেটস ইনটেলিজেন্স সার্ভিস-প্রিমিয়াম’ শীর্ষক প্রতিবেদনে জানানো হয় গত দশ বছর ধরে সারা বিশ্বে বিক্রি হওয়া বিভিন্ন ব্র্যান্ডের টেলিভিশনের মধ্যে স্যামসাং টেলিভিশন প্রথম স্থান দখল করেছে বলে দাবি করেছে স্যামসাং ইলেকট্রনিক্স। এতে ২০০৬ থেকে ২০১৫ পর্যন্ত বিশ্বব্যাপী টিভি মার্কেট শেয়ার ডাটা ভিত্তিক বার্ষিক ইউনিট এবং রাজস্বসহ শীর্ষ তিন নির্মাতা কোম্পানির র্যাং কিং উল্লেখ করা হয়।

প্রতিবেদন অনুযায়ী, গত ১০ বছর ধরে বার্ষিক ইউনিটে সর্বোচ্চ মার্কেট শেয়ার এবং রাজস্ব আয় উভয়ের ভিত্তিতেই স্যামসাং প্রথম স্থান দখল করে আসছে। প্রতিবেদনে বলা হয়, শীর্র্ষ ইনসাইট সোর্স, বিশ্লেষক এবং প্রযুক্তি বিশেষজ্ঞদের কারণেই এই শিল্পে স্যামসাং ২০০৬ সাল থেকে শীর্ষ স্থান দখল করে আসছে।

স্যামসাং বাংলাদেশের হেড অব কনজ্যুমার ইলেকট্রনিক্স ফিরোজ মোহাম্মদ বলেন, স্যামসাং ইলেকট্রনিক্স টিভি মার্কেটে গত ১০ বছর ধরে শীর্ষ স্থানে অবস্থান করছে। তিনি আরো বলেন, চলতি মাসের শেষে স্যামসাং বাংলাদেশে ২০১৬ মডেলের টিভি বাজারজাত করবে।

এসইউএইচডি টিভি, ইউএইচডি টিভি, স্মার্ট টিভি, কার্ভড টিভি এবং ফুল এইচডি টিভি বাজারে নিয়ে আসার মাধ্যমে স্যামসাং গ্রাহকদের প্রত্যাশা এবং চাহিদাগুলোকে সফলভাবে পূরণ করতে পেরেছে। এর ফলে স্যামসাং ১০ বছর ধরে বিশ্বের শীর্ষ টিভি ব্র্যান্ডের স্থান ধরে রেখেছে।

স্যামসাং বাংলাদেশ ব্রাঞ্চের হেড অব কনজ্যুমার ইলেকট্রনিক্স ফিরোজ মোহাম্মদ বলেন, “এ মাসের শেষে স্যামসাং বাংলাদেশ ২০১৬ মডেলের টিভিগুলো বাংলাদেশের মার্কেটে নিয়ে আসবে।”

 

NO COMMENTS

LEAVE A REPLY