দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং একটি বিজ্ঞাপন প্রকাশ করেছিল, যেখান তাদের একটি স্মার্টফোনকে ‘পানিরোধী’ হিসেবে দেখানো হয়।

কিন্তু নামকরা একটি পণ্য বিশ্লেষণ ওয়েবসাইটে পানিতে ডুবানোর পরীক্ষায় ফেল করেছে তা। মার্কিন পণ্য ব্যবহারকারীদের পণ্য সম্পর্কে মতামত দেওয়ার সাইট কনজিউমার রিপোর্টস স্যামস্যাং গ্যালাক্সি এস৭ অ্যাকটিভ একটি বালতিতে পাঁচ ফুট পানির নিচে ডুবানোর পর তা কাজ করা বন্ধ করে দেয়।পানি থেকে যখন আধাঘণ্টা পর প্রথম স্যামসাং গ্যালাক্সি এস৭ অ্যাকটিভ উঠিয়ে নেওয়া হয়, তখন দেখা যায় তার ডিসপ্লেটি কোনো প্রতিক্রিয়া দিতে ব্যর্থ হয় এবং সবুজ দাগে ডিসপ্লেটি নষ্ট হয়ে যায়।

পরে ঐ একই মডেলের আর একটি স্মার্টফোন নিয়ে পরীক্ষা করলে সেই স্মার্টফোনেও সমস্যা দেখা যায়। স্যামসাং গ্যালাক্সি এস৭ অ্যাকটিভ মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে সহজলভ্য হলেও ব্রিটেনে এই হ্যান্ডসেট পাওয়া যাচ্ছে না। পরীক্ষায় ব্যবহার করা স্মার্টফোনটি “পানিতে টিকে থাকার মতো নয়”, এমন সমস্যাযুক্ত স্মার্টফোনগুলোর একটি হতে পারে বলে জানিয়েছে স্যামসাং।

স্যামসাং অবশ্য তাদের ওয়েবসাইটে বলেছে, এই হ্যান্ডসেটটি আইপি৬৮ স্বীকৃতি। আন্তর্জাতিক সুরক্ষা রেটিং আইপি৬৮ মানে এই হ্যান্ডসেট “নির্বিচ্ছিন্ন ভাবে পানিতে এক মিটারের বেশি গভীরতায় থাকতে পারে।”

NO COMMENTS