অবশেষে গ্যালাক্সি এস৮, এস৮ প্লাস’র মুক্তি দিল কোরিয়ান প্রযুক্তি জায়ান্ট স্যামসাং। (Samsung galaxy S8 & S8+ now in market) দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে এক অনুষ্ঠানে বুধবার রাতে নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন গ্যালাক্সি এস ৮ ও এস৮+ প্রকাশ করেছে স্যামসাং।

আগামী ২১ এপ্রিল থেকে দুটি পণ্যই বাজারে পাওয়া যাবে। ভক্ত ও গ্রাহকদের জন্য হ্যান্ডসেট দুটিতে স্যামসাং’র অফারকৃত রঙগুলো মিডনাইট ব্ল্যাক, অর্কিড গ্রে, আর্কটিক্ট সিলভার, করাল ব্লু  এবং ম্যাপল গোল্ড।

নতুন গ্যালাক্সি ফোন দুটির পর্দার আকার যথাক্রমে ৫.৮ ইঞ্চি ও ৬.২ ইঞ্চি। দুটি ফোনেই পানি ও ধুলো প্রতিরোধে দেওয়া হয়েছে আইপি৬৮ রেটিং। থাকছে না কোন হোম বাটন।

এছাড়া ফোন দুটির পেছনে ১২ মেগাপিক্সেল ‘ডুয়েল পিক্সেল’ রিয়ার ক্যামেরা এবং ফ্রন্টে দেওয়া হয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

গত বছরের তুলনায় স্যামসাং স্মার্টফোনের বিক্রি তুলনামূলক ভাবে কমেছে বলে সম্প্রতি জানিয়েছে আইএইচএস মার্কিট। স্যামসাং গ্যালাক্সি এস সেভেন সর্বোচ্চ বিক্রিত স্মার্টফোনের তালিকায় চার নম্বরে রয়েছে। এ বার গ্যালাক্সি এস ৮ এবং ৮ প্লাসের বিক্রি অ্যাপল সেভেনকেও ছাপিয়ে যেতে পারে বলে আশাবাদী স্যামসাং।

স্যামসাংএর যুক্তরাষ্ট্রভিত্তিক সূত্র মতে, হ্যান্ডসেট দুটির দাম যথাক্রমে ৭২০ ডলার এবং ৮৪০ ডলার। তবে দাম বেড়ে ৭৫০ ডলার ও ৮৫০ ডলার পর্যন্ত হতে পারে।

নিরাপত্তায় নতুন মাইলফলক স্থাপনের মাধ্যমে ভোক্তাদের আস্থার স্বীকৃতি স্যামসাং গ্যালাক্সি এস ৮ ও এস৮+ বলে জানিয়েছে প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

গ্যালাক্সি এস৮‘এ থাকছে ভার্চূয়াল অ্যাসিসটেন্ট বিক্সবি। বিক্সবিকে দিয়ে বাজারের অ্যাপলের সিরি, গুগল অ্যাসিসটেন্ট, মাইক্রোসফট কর্টানা এবং অ্যামাজনে অ্যালেক্সার মতো এআই প্রযুক্তির ভয়েস অ্যাসিসটেন্টের সাথে টেক্কা দেওয়ার প্রত্যাশা রয়েছে প্রতিষ্ঠানটির।

সূত্রঃ- সিএনএন টেক

NO COMMENTS