samsung foldable phone
Photo: youtube.com

২০১৭ সাল স্যামসাং মোবাইল কোম্পানির জন্য একটি ব্যবসা সফল উচ্চাভিলাষী বছর হতে পারে। স্যামসাং ব্লগ SamMobile মতে, আগামী বছর স্যামসং পাঁচটি নতুন ফ্ল্যাগশিপ ফোনের মুক্তি দেওয়ার পরিকল্পনা করছে। এগুলি হল গ্যালাক্সি এস ৮, গ্যালাক্সি এস৮ এজ, গ্যালাক্সি নোট ৭, গ্যালাক্সি নোট ৭ এজ। আর ‘গ্যালাক্সি এক্স’। এবং এর সাধে গ্যালাক্সি এস সিরিজের সেট গুলি আপডেট করা হবে।

এর মধ্যে সবচেয়ে আকর্ষণীয় হতে পারে ভাঁজ করার সুবিধাযুক্ত প্লাস্টিকের ডিসপ্লে নির্ভর ‘ফোল্ডেবল ফোন’ (Samsung Galaxy X folding smartphone ) যা প্রসারিত হয়ে একটি ট্যাবলেটের আকার ধারন করতে পারে। যদিও S7 – এজ ইতিমধ্যে বাঁকা করার বৈশিষ্ট্য রয়েছে, কিন্তু Galaxy X – এ আরো কিছু নতুন ফিচার যুক্ত করা হবে।

তবে, স্যামসাং আনুষ্ঠানিক ভাবে তাদের এই ফোন সম্পর্কে এখনও কিছু বলেনি, তারপরও কোরিয়ান মার্কেট সূত্রে জানা যায় যে, ‘গ্যালাক্সি এক্স’ – Galaxy X ফোল্ডেবল ফোনটি হবে ‘ওএলইডি’ – OLED ডিসপ্লে সমৃদ্ধ। এর ‘ফোল্ডেবল’ স্ক্রিনটি হবে ‘ফোর কে’ প্রযুক্তির। এটা খুব সহজে ফোল্ড করা যাবে ও খোলাও যাবে, এত সেটের কোন ক্ষতি হবে না।

স্যামসাং এই সব খবরের উপর মন্তব্য করছে না, তাই রিলিজ হওয়ার তারিখ বা ফোনের দাম সম্পর্কে কোনো আগাম খবর পাওয়া যাচ্ছে না। তবে সম্ভাব্য সময় হিসাবে আগামী বছরের দ্বিতীয়ার্ধে বাজারে আসতে পারে বলে আশা যায়।

নতুন প্রযুক্তির ফোনের মাধ্যমে স্যামসাং তাদের বিক্রি বাড়াতে চাইছে। তবে, এর মাধ্যমে ‘অ্যাপেল’-কঠিন প্রতিযোগিতায় পড়তে পারে বলে বিশেষজ্ঞরা মনে করছেন।

NO COMMENTS

LEAVE A REPLY