গ্যালাক্সি নোট ৭ এর বদলে মিলবে নতুন ফোন

Credit:- CNN

স্যামসাং কর্তৃপক্ষ জানিয়েছে, ‘যারা ইতোমধ্যে এই ফোন কিনেছে, তারা এটির বদলে নতুন ফোন পাবেন।’ স্মার্টফোনের ব্যাটারি বিস্ফোরিত হয়ে আগুন ধরে যাওয়ার কয়েকটি ঘটনার পর এই পদক্ষেপ নিল স্যামসাং।

যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়া থেকে এরকম কয়েকটি ঘটনার খবর পাওয়া গেছে।  স্যামসাং বলছে, ‘যে পঁচিশ লাখ ফোন ইতোমধ্যে বিক্রি হয়েছে তার মধ্যে কোনগুলোতে সমস্যা আছে, তা বলা মুশকিল। তাই এই পদক্ষেপ নেয়া হয়েছে।’

১ সেপ্টেম্বর পর্যন্ত বিশ্বব্যাপী এমন ৩৫টি ঘটনা তাদেরকে জানানো হয়েছে বলে জানায় প্রতিষ্ঠানটি। এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটির স্মার্টফোন ব্যবসায়ের প্রধান কোহ ডং-জিন বলেছেন যেসব গ্রাহক এই মূহুর্তে গ্যালাক্সি নোট ৭ ব্যবহার করছেন, সামনের কয়েক সপ্তাহের মধ্যে তাদের স্বেচ্ছায় তাদের সেই সব ডিভাইস নতুন আরেকটি ডিভাইসের সঙ্গে পরিবর্তন করে দেওয়া হবে ।

কোহ্ আরও জানান, ক্রেতারা তাদের পুরনো গ্যালাক্সি নোট ৭-এর পরিবর্তে একটি নতুন গ্যালাক্সি নোট ৭ নিতে পারবেন। তবে সেটা আগামী সপ্তাহের শুরু থেকে। এছাড়াও গ্যালাক্সি নোট ৭-এর বদলে তারা গ্যালাক্সি ৭ এস বা গ্যালাক্সি ৭ এস এজ-ও নিতে পারবেন।

স্যামসাং বাংলাদেশ-এর একজন মুখপাত্র বলেন, “গ্যালাক্সি নোট ৭ এখনও বাংলাদেশের বাজারে বিক্রি শুরু হয়নি। আমরা আমাদের সম্মানিত গ্রাহকদের এই প্রতিশ্রূতি দিচ্ছি যে, বাংলাদেশে যেই গ্যালাক্সি নোট ৭ আসবে তাতে নিশ্চিত করা হবে সর্বোচ্চ গুণমান।”

চীনে একটি ভিন্ন ব্যাটারি ব্যবহার করায়, চীনা বাজারে থাকা স্মার্টফোনগুলো এই সমস্যায় আক্রান্ত নয়। কিন্তু যুক্তরাষ্ট্রসহ অন্যান্য অনেক বাজারের স্মার্টফোনেই এই ত্রুটি পাওয়া যায়।

NO COMMENTS

LEAVE A REPLY