সবচেয়ে পাতলা ‘এইচপি স্পেক্টর’ এখন বাংলাদেশে

Credit:- ICT News

১০ দশমিক ৪ মিলিমিটার পুরু ল্যাপটপ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছে হিউলেট প্যাকার্ড বা এইচপি। তাদের দাবি, ১৩ দশমিক ৩ ইঞ্চি মাপের এইচপি স্পেক্টরই বিশ্বের সবচেয়ে পাতলা ল্যাপটপ। ইতিমধ্যে এটি দেশের বাজারে চলে এসেছে। এর দাম ১ লাখ ৪৯ হাজার টাকা।

আজ সোমবার এইচপির এই ল্যাপটপ অবমুক্ত করেন কোম্পানিটির এশিয়া প্যাসিফিক এবং জাপান অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট ও মহাব্যবস্থাপক অ্যানেলিস ওলসন।অনুষ্ঠানে পাতলা ল্যাপটপটি ছাড়াও এইচপি স্পেক্টর এক্স ৩৬০, এইচপি প্যাভিলিয়ন, এইচপি এক্স৩৬০ ১১.৬ ইঞ্চি এবং এইচপি এনভি মডেলের ল্যাপটপ উন্মোচন করেছে এইচপি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এইচপি এশিয়া ইমার্জিং কান্ট্রিজের নোটবুক ক্যাটাগরি ম্যানেজার সামান্তা গৌ, ইমরুল হোসাইন ভূঁইয়াসহ দেশের এইচপির অনুমোদিত পরিবেশকেরা।

এইচপির পাতলা ল্যাপটপ স্পেক্টর  ১০.৪ মিলিমিটার পুরু। অ্যালুমিনিয়াম বডির এই ল্যাপটপটির তলদেশ কার্বন ফাইবারের তৈরি হওয়ায় এটি খুব হালকা। জেনুইন উইন্ডোজ ১০ চালিত এই ডিভাইসের ওজন মাত্র ১.১১ কিলোগ্রাম। এর ডিসপ্লে ১৩ ইঞ্চির।

এতে আছে ষষ্ঠ প্রজন্মের ইন্টেল কোর আই৫ ও আই৬ প্রসেসর, ৫১২ গিগাবাইট গতির পিসিআই এসএসডি এবং ৮ জিবি র‍্যাম । এর হাইব্রিড ব্যাটারি সর্বোচ্চ ৯ ঘণ্টা ব্যাকআপ দেবে।

NO COMMENTS

LEAVE A REPLY