বাংলাদেশের বাজারে এল স্মার্ট রাউটার

অ্যাপলম্বটেকবিডির স্মার্ট রাউটার দিয়ে ইন্টারনেট সংযোগের পাশাপাশি রাউটারের মালিক জানতে পারবেন, এ রাউটার দিয়ে কোন ব্যবহারকারী কোন ওয়েবসাইটে প্রবেশ করছে, কোন সাইটে কতক্ষণ থাকছে। চাইলে রাউটারের মালিক নির্দিষ্ট করে বিভিন্ন ওয়েবসাইট বন্ধ করে দিতে পারবেন।

রাউটারটি বাজারে নিয়ে এসেছে দেশি প্রতিষ্ঠান অ্যাপলম্বটেকবিডি। প্রতিষ্ঠানটির সিইও সাইফ সাইফুল্লাহ জানান, ‘ইন্টারনেট সারাবিশ্বকে হাতের মুঠোয় নিয়ে এসেছে। ইন্টারনেট ব্যবহার করে অপকর্ম হওয়ার কথা বলে ইন্টারনেট থেকে দূরে থাকার কোনো উপায় নেই। তাই আমাদের প্রতিষ্ঠান রাউটারকে মনিটর এবং কাস্টমাইজ করার সুযোগ দিয়ে আমাদের প্রতিষ্ঠান উদ্ভাবন করেছে স্মার্ট রাউটার। মোবাইল অ্যাপের সাহায্যে ইন্টারনেট সংযোগের মাধ্যমে যে কোনো জায়গা থেকে রাউটার মনিটর এবং নিয়ন্ত্রণ করা যাবে। ’

ভ্যাটসহ স্মার্ট রাউটারের মূল্য পড়বে ৩৪৫০ টাকা। ০১৭০৬-৭৬২৯৯৬ কল করে অর্ডার করা যাবে।

এছাড়া অদূর ভবিষ্যতে বাড়তি সুবিধা হিসেবে যোগ হবে বাসায় গ্যাস লাইন লিক হলে রাউটার ব্যবহারকারীর স্মার্টফোনে অ্যালার্ম বাজবে। কোনো প্রতিষ্ঠান বা এলাকা দিয়ে যাওয়ার সময় সেখানকার কোনো প্রতিষ্ঠান কোনো অফার দিয়ে থাকলে তা গ্রাহকের কাছে পপ-আপ মেসেজ হিসেবে যাবে।

বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নের পথে স্মার্টরাউটার একটি গুরুত্বপূর্ণ সংযোজন। বাংলাদেশে স্মার্ট রাউটারের বহুবিধ ব্যবহার রয়েছে। ক্যাম্পাসে শিক্ষার্থীরা পড়াশোনার ওয়েবসাইট ব্যবহারের পরিবর্তে কতক্ষণ ফেসবুকিং করছে, কেউ নিষিদ্ধ ওয়েবসাইটে যাচ্ছে কিনা, অফিসে কর্মচারীরা কাজ ফেলে ফেসবুকিং করা, নাটক-মুভি দেখা কিংবা বাড়িতে সন্তান ইন্টারনেটে কোন কোন সাইটে সময় দিচ্ছে তা জানা যাবে। রাউটারের আওতায় যে কোনো ওয়েবসাইট ব্লক করে দেয়া যাবে।

NO COMMENTS

LEAVE A REPLY