সোমবার (০৬ জুন) রাজধানীর রেডিসন হোটেলে জাঁকজমকপূর্ণ এক অনুষ্ঠানে‘পি৯’স্মার্টফোনটি উন্মোচন করা হয়।‘পি৯’ হ্যান্ডসেটটি বিশ্বের প্রথম স্মার্টফোন, যেখানে জনপ্রিয় লাইকা ক্যামেরার এজি’র প্রযুক্তিগত সহায়তায় ডুয়েল লেন্স যুক্ত করা হয়েছে।

উন্নত বিক্রয়োত্তর সেবাসহ হ্যান্ডসেটটির মূল্য ৪৭ হাজার ৯৯০ টাকা। রোজ গোল্ড, প্রেস্টিজ গোল্ড, টাইটেনিয়াম গ্রে এবং মিস্টিক সিলভার রঙের পি৯ বাংলাদেশের বাজারে পাওয়া যাবে। রবি গ্রাহকরা প্রতিমাসে ৯ গিগাবাইট ডেটা, যেকোনো অপারেটরে ৯৯৯ মিনিট টকটাইমসহ হুয়াওয়ে পি৯ হ্যান্ডসেটটি কিনতে পারবেন। এছাড়া প্রতিমাসে ১ হাজার ৯৯০ টাকার কিস্তিতে (২৪ মাস) সেটটি কেনা যাবে।

পি৯’র ক্যামেরায় অসাধারণ কালার টোন, ইমেজ ক্যাপচার, রিচনেস ও ক্ল্যারিটি ব্যবহার করে বিশ্বের বাজারে অন্যান্য ব্র্যান্ডের স্মার্টফোনগুলো থেকে এগিয়েই থাকলো হুয়াওয়ে। লাইকার দক্ষ কারিগরি সহযোগিতায় স্মার্টফোনটির ক্যামেরায় উন্নত ভিভিড কালার এবং চমৎকার মনোক্রম প্রযুক্তির সন্নিবেশ ঘটানো হয়েছে, যা মোবাইল ফটোগ্রাফিকে অন্যরকম উচ্চতার অভিজ্ঞতা দেবে। পি৯’র মনোক্রম লেন্স দিয়ে ব্যবহারকারীরা শিল্পের সন্নিবেশ ঘটিয়ে তুলতে পারবেন সাদা-কালো ছবি। উন্নতমান ছাড়াও পি৯ ক্যামেরা দিয়ে ছবি তোলা যাবে সূক্ষ্মতা, স্থায়ীত্ব এবং দ্রততার সঙ্গে। পরিবেশের ধরণ বুঝে তিনটি পদ্ধতি; লেজার, গভীরতা এবং কন্ট্রাস্টের সমন্নয়ে ছবি ক্যাপচার করতে সক্ষম হুয়াওয়ে পি৯। চাহিদা অনুযায়ী ব্যবহারকারীরা স্ট্যান্ডার্ড, ভিভিড কালার এবং স্মুথ কালার ব্যবহার করে ছবি তুলতে পারবেন। যে মোডেই ছবি তোলা হোক না কেন লাইকার নির্ভুল ক্রমাঙ্কন প্রকৃত কালার রেন্ডার তা তুলে আনতে পারবে।

পারফরম্যান্স নিশ্চিত করতে পি৯-এ ব্যবহার করা হয়েছে নতুন ক্রিন ৯৫৫ মডেলের ২.৫ গিগাহার্টজের ৬৪ বিটের এআরএম প্রসেসর। আরও আছে ৫.২ ইঞ্চির ১০৮০ পিক্সেলের ডিসপ্লে, ৩০০০ মিলি অ্যাম্পিয়ারের হাই-ডেনসিটি ব্যাটারি এবং নতুন প্রযুক্তির বিল্ট-ইন ডুয়েল সিম ডুয়েল স্ট্যান্ডবাই কানেক্টিভিটি প্রযুক্তি। সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিৎ করতে বিশ্বমানের বায়োমেট্রিক ফিঙ্গারপ্রিন্ট রিকোগনিশন প্রযুক্তি যুক্ত রয়েছে।

জনপ্রিয় ফটোগ্রাফার ইরেশ জাকের, বেজবাবা সুমন এবং জেএমবি আকাশের উপস্থিতিতে সেটটি উন্মোচন করা হয়। তারা প্রত্যেকেই পি৯ দিয়ে অসাধারণ কিছু ছবি তুলেছেন। রবি’র কর্মকর্তা আর্নাড শান্যুট বলেন, পি৯ হল লাইকা ক্যামেরাসম্পন্ন প্রথম স্মার্টফোন, তাই অপেশাদার ফটোগ্রাফারদের জন্য চিন্তার কোনো কারণ নেই, শুধুমাত্র ক্লিক করলেই হবে। রবি হুয়াওয়ের সঙ্গে যৌথভাবে তার গ্রাহকদের জন্য বাজারে পি৯ আনতে পেরে গর্বিত।

NO COMMENTS