সনির সুপার স্লো মোশন ক্যামেরার “এক্সপেরিয়া এক্সজেড”

চলতি বছর বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে টেক জায়ান্ট সনি দেখিয়েছে তাদের এক্সপেরিয়া সিরিজের এক্সজেড স্মার্টফোন।(Sony Xperia XZ with super slow motion camera launched) গতকালই একে ভারত-ভিত্তিক বাজারে ছাড়া হয়েছে। উচ্চ স্পেসিফিকেশনে এ ফোন এক্সপেরিয়া ভক্তদের নতুন অভিজ্ঞতা দিবে ।

এর ক্যামেরা বিশেষভাবে নজর কাড়বে সবার। ১৯ মেগাপিক্সেল মোশন আই ক্যামেরা রয়েছে। সুপার স্লো মোশন ভিডিও রেকর্ডিং এর অনন্য বৈশিষ্ট্য। এই ক্যামেরায় আরো আছে ১/২.৩ ইঞ্চি এক্সমোর আরএস মেমোরি স্ট্যাকড সেন্সর। এর প্রিডেক্টিভ হাইব্রিড অটোফোকাস প্রযুক্তি ৯৬০এফপিএস সুপার স্লো মোশন ভিডিও রেকর্ড করতে সক্ষম।

সনি এক্সপেরিয়া এক্সজেড চলবে অ্যান্ড্রয়েড ৭.০ নুগেট অপারেটিং সিস্টেম এবং ৫.২ ইঞ্চির ট্রিলুমিনাস ডিসপ্লে নিয়ে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮২০ প্রসেসর, যাতে রয়েছে আন্দ্রেনো ৫১০ জিপিইউ।  ২৯০০এমএএইচ শক্তির ব্যাটারি, আইস ব্লু, ওয়ার্ম সিলভার এবং ব্ল্যাক রং নিয়ে এসেছে।  অভ্যন্তরে ৩২ জিবি ও ৬৪ জিবির স্টোরেজের দুটো সংস্করণ করা হয়েছে। র‍্যাম যুক্ত হয়েছে ৪ জিবি। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে।

সামনে দেয়া হয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। ২২এমএম ওয়াইড অ্যাঙ্গেল লেন্স আর এফ/২.০ অ্যাপারচার মনের মতো সেলফি তুলে দেবে।

সূত্রঃ- বিবিসি

NO COMMENTS

LEAVE A REPLY