শুরু হল স্পেস অ্যাপস নেক্সট জেন হ্যাকাথন

Credit:-facebook.com/zapalak

সরকারের তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এবং বাংলাদেশ ইনোভেশন ফোরামের যৌথ উদ্যোগে বাংলাদেশে প্রথমবারের মত আয়োজিত  স্পেস অ্যাপস নেক্সট জেন উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক , ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির চেয়ারম্যান সবুর খান ও  আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব হারুনুর রশিদ ।

এর আগে, সারা দেশ ১০০টি প্রজেক্ট নিয়ে ব্যুট ক্যাম্প সম্পন্ন হয়। ফাইনাল ব্যুট ক্যাম্পে আগত শিক্ষার্থীরা তাদের আইডিয়া এবং প্রজেক্ট নিয়ে অনুষ্ঠানে উপস্থিত অভিজ্ঞ মেন্টরদের সাথে মুক্ত আলোচনায় অংশগ্রহণ করে। অভিজ্ঞ মেনটরদের সাথে তাদের প্রজেক্ট এবং আইডিয়া সম্বলিত বিভিন্ন সমস্যা এবং এর সমাধানের বিষয়ে বিস্তর আলোচনা করেন। পরে উপস্থিত শিক্ষার্থীদের স্পেস অ্যাপস নেক্সট জেন এবং এর কার্যক্রম সম্পর্কে ধারণা দেওয়া হয়।

রাজধানীর ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি প্রাঙ্গণে জানুয়ারির ২৭ এবং ২৮ এই দুইদিনব্যাপী ৩৬ ঘন্টার হ্যাকাথন অনুষ্ঠিত হবে। বাংলাদেশে এই প্রথমবারের মত আয়োজন করা হলেও এর আগে বিশ্বের ৫টি দেশ আন্তর্জাতিক এই হ্যাকাথনের আয়োজন করেছে।
১০০টি প্রজেক্ট থেকে শীর্ষ ৪০ টি প্রজেক্ট নিয়ে এই মূল হ্যাকাথন পর্ব অনুষ্ঠিত হবে।

NO COMMENTS

LEAVE A REPLY