সাবান ও গরম পানি দিয়ে পরিষ্কার করা যাবে স্মার্টফোন “রাফ্রে”

Credit:- ICT News

জাপানি ইলেকট্রনিক পণ্য নির্মাতা কায়োসেরা বিস্ময়কর এক ঘোষণা দিয়েছে। প্রতিষ্ঠানটি কায়োসেরা রাফ্রে নামের স্মার্টফোন বাজারে আনছে যা শুধু পানিরোধীই না, প্রয়োজন হলে সাবান, এমনকি গরম পানি ব্যবহার করেও পরিষ্কার করা যাবে!

খুবই আশ্চর্যজনক ব্যাপার হচ্ছে, ফোনটিতে স্পিকার কিংবা হেডফোন জ্যাক নেই। ধুলা ও তরল থেকে আরও বেশি প্রতিরোধী করে তুলতেই এমন ব্যবস্থা। শব্দ উৎপাদনের জন্য অনেকটা শিয়াওমির মি মিক্স স্মার্টফোনের মতো কম্পনের মাধ্যমে স্মার্ট সনিক রিসিভার প্রযুক্তির সাহায্য নিতে হয়েছে।

আগামী মার্চে শুধু জাপানের বাজারে ছাড়া হবে চমক লাগাতে যাওয়া স্মার্টফোনটি। রান্নাঘরে ব্যবহারের কথা মাথায় রেখেই মূলত এই ফোন উদ্ভাবন করা হয়েছে। রান্নার অ্যাপ আগে থেকেই ইনস্টল করা থাকবে স্মার্টফোনে। চমকের এখানেই শেষ নয়। অ্যাপ আবার ব্যবহার করা যাবে পর্দায় হাত না লাগিয়েই। প্রয়োজনে নাকি ভেজা হাতে কিংবা গ্লাভস পরেও এর স্পর্শকাতর পর্দা ব্যবহারে কোনো সমস্যা হবে না।

পাঁচ ইঞ্চি পর্দার কায়োসেরা র্যাফ্রেতে ২ গিগাবাইট র‍্যাম, ১৬ গিগাবাইট অভ্যন্তরীণ মেমোরি, ১৩ মেগাপিক্সেল ব্যাটারি থাকছে। স্মার্টফোনটি চলবে অ্যান্ড্রয়েড ৭.০ ন্যুগাট অপারেটিং সিস্টেমে।

NO COMMENTS

LEAVE A REPLY