টিসিএল তৈরি করবে ব্ল্যাকবেরি ফোন

Credit :- ICT News

ব্ল্যাকবেরির ফোন তৈরি করতে যাচ্ছে চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা টিসিএল। এ বছরের সেপ্টেম্বরে কানাডিয়ান প্রযুক্তি প্রতিষ্ঠান ব্ল্যাকবেরি ঘোষণা দিয়েছিল, ফোন তৈরির কার্যক্রম বন্ধ করে দিচ্ছে তারা। কিন্তু বছর শেষ হওয়ার আগেই প্রতিষ্ঠানটি চীনভিত্তিক টিসিএল এর সাথে লাইসেন্সিং চুক্তিতে গেলো। আর সেই হিসেবে ব্ল্যাকবেরির ফোন তৈরির দায়িত্ব পেলো টিসিএল।

ব্ল্যাকবেরি ব্র্যান্ড লাইসেন্সের মাধ্যমে অন্য প্রতিষ্ঠানকে স্মার্টফোন তৈরির কাজ দিচ্ছে। এই চুক্তির ফলে, এখন থেকে ব্ল্যাকবেরি ফোনের নকশা, উৎপাদন ও বিক্রি করবে টিসিএল। গ্রাহক সেবার দায়িত্বও থাকবে টিসিএলের। ব্ল্যাকবেরি দেবে সফটওয়্যার সেবা।

টিসিএল ও ব্ল্যাকবেরির এই চুক্তিতে বাংলাদেশের বাজারের বিষয়টিও উল্লেখ করা হয়েছে। বৈশ্বিক পর্যায়ে ব্ল্যাকবেরি ফোনের উৎপাদন ও সরবরাহের বিষয়টি টিসিএল নিয়ন্ত্রণ করলেও ইন্দোনেশিয়া, বাংলাদেশ, নেপাল, শ্রীলঙ্কা ও ভারতের বাজার তারা দেখবে না। অর্থাৎ, এই পাঁচটি বাজার ব্ল্যাকবেরির হাতে থাকবে।

টিসিএলের প্রধান নির্বাহী নিকোলাস জিবেল বলেন, ‘ব্ল্যাকবেরি সফটওয়্যার প্ল্যাটফর্মের সঙ্গে যুক্ত হয়ে বিশ্বের মোবাইল বাজারে অবস্থান শক্তিশালী করতে পারবে টিসিএল।

ব্ল্যাকবেরির চিফ অপারেটিং অফিসার এবং মবিলিটি সল্যুশনের জেনারেল ম্যানেজার বিবৃতিতে বলেছেন, টিসিএল এর সাথে এই সমঝোতা আমাদের কার্যক্রমে গুরুত্বপূর্ণ একটি পদক্ষেপ উপস্থাপন করল। যেটা মোবাইল ব্যবহারকারীদের কাছে পছন্দের এবং সাবলীল হবে।

NO COMMENTS

LEAVE A REPLY