travis-translator

বিভিন্ন ভাষার মানুষের সঙ্গে যোগাযোগ করার জন্য নতুন নতুন ভাষা শিখা সবসময় সম্ভব নয়। সেজন্য আপনার লাগবে একটু অতিরিক্ত অনুবাদ ক্ষমতা। ভাষার এ বাধা দূর করবে ট্র্যাভিস (Travis Translator) নামের নতুন এক ডিভাইস।

ট্রাভিস হল একটি রিমোট কন্ট্রোলের মত গ্যাজেট যেটি আকার ও আয়তনে ছোট বিধায় পকেটেও রাখা যায়।  কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে এ গ্যাজেট যে কোনো ভাষায় অনুবাদ করে দিতে পারে। ট্রাভিসের নির্মাতাদের দাবী যখন এটি অনলাইনে থাকে তখন এটি রিয়াল টাইমে ৮০ টি ভাষা অনুবাদ করতে পারে।

সেটা হতে পারে আফ্রিকান ভাষা থেকে শুরু করে ওয়েলস ভাষা পর্যন্ত। যন্ত্রটির সাহায্যে অফলাইন মোডেও ২০ টি ভাষা ব্যবহার করা যাবে যাতে করে যে সকল স্থানে পরিষ্কার নেটওয়ার্ক নেই সেখানে ভ্রমণে অসুবিধার মাত্রাটা যাতে কম হয়।

বাজারে এটিই প্রথম গ্যাজেট না যেটি রিয়াল টাইম অনুবাদে সক্ষম। কিন্তু এটি যে সম্ভাবনা দেখিয়েছে যদি তা পূরণ করতে পারে তাহলে এই যন্ত্রটি পর্যটক ও আন্তর্জাতিক ব্যবসায়ীদের জন্য খুব মূল্যবান হয়ে উঠতে পারে।ডিভাইসটি একনাগাড়ে ৬ ঘণ্টা অনলাইন এবং ১২ ঘণ্টা অফলাইনে চলতে পারে।ডিভাইসটির ফিচারে রয়েছে একটি টাচস্ক্রিন ডিসপ্লে, একটি কোয়াড কোর প্রসেসর, ব্লুটুথ এবং ওয়াইফাই। ডিভাইসটিতে একটি সিম কার্ড স্লটও রয়েছে। ১৩৯ ডলারে ডিভাইসটি প্রি-অর্ডার করা যাবে।

More details on Websites:

facebook.com/TravisTranslator/

twitter.com/travisglobal

youtube.com/channel/UCCl0g9uV1NNcAwf3uFRQUjQ

travistranslator.com/

NO COMMENTS