tarana halim

মঙ্গলবার (০৪ এপ্রিল) সচিবালয়ে ফেসবুক (Facebook ) সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, বাংলাদেশে ফেসবুক ইউজার আড়াই কোটি (Two and a half million Facebook users in Bangladesh)।

বিটিআরসি’র সর্বশেষ ফেব্রুয়ারি মাসের তথ্যে দেখা গেছে, দেশে ইন্টারনেট গ্রাহকের সংখ্যা ৬ কোটি ৭২ লাখ ৪৫ হাজার। এদের মধ্যে বেশিরভাগই মোবাইলে ইন্টারনেট ব্যবহার করেন। এ সংখ্যা ৬ কোটি ৩১ লাখ ২০ হাজার।

মাঝরাতে ছয় ঘণ্টার জন্য ফেসবুক বন্ধের ব্যাপারে প্রতিমন্ত্রী বলেন যে, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় দৃঢ়ভাবে বলতে চায় কোনো ঘণ্টার জন্যই ফেসবুক বন্ধের সিদ্ধান্ত নেয়নি, হয়নি। বরং এ ধরনের খবর প্রকাশিত হওয়ায় আমি মর্মাহত হয়েছি, কষ্ট পেয়েছি।

ইন্টারনেটে সামাজিক মাধ্যমগুলোর মধ্যে ফেসবুকই বেশি জনপ্রিয়। জঙ্গি হামলা এবং সন্ত্রাসীদের যোগাযোগ বন্ধ করতে ২০১৫ সালের ১৮ নভেম্বর থেকে ২২ দিন বাংলাদেশে ফেসবুকসহ সামাজিক যোগাযোগের বেশ কয়েকটি অ্যাপ বন্ধ রেখেছিল সরকার। সে সময় নানা আলোচনা-সমালোচনা তৈরি হয়।

মধ্যরাতে ফেসবুক বন্ধের খবর গণমাধ্যমে প্রকাশ হওয়ার সমালোচনা করে তিনি বলেন, এটা ভিত্তিহীন তথ্যের ভিত্তিতে দেওয়া হয়েছে।  তবে প্রতিমন্ত্রী ফেসবুক সহ ইন্টারনেটকে আরো ইতিবাচক হিসাবে ব্যবহার করার পরামর্শ দিয়েছেন।

NO COMMENTS