হোয়াটসঅ্যাপে দ্রুত ও সহজে কলের জন্য নতুন ফিচার

Credit:- ICT News

জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে এবার দু’টি নতুন ফিচার যুক্ত হল। এর ফলে ইউজাররা আরও সহজে, দ্রুত ভয়েস ও ভিডিও কল করতে পারবেন বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।

আরও দ্রুত ও সহজে ভয়েস ও ভিডিও কলের জন্য হোয়াটসঅ্যাপের ২.১৭.৯৩ বেটা ভার্সনে এল দুটি পৃথক বোতাম। এতদিন প্রথমে ‘কল’ অপশন সিলেক্ট করে, তারপর বেছে নিতে হত ‘ভয়েস কল’ বা ‘ভিডিও কল’ অপশন। এখন থেকে ভয়েস ও ভিডিও কলের জন্য দুটি পৃথক বোতাম থাকবে অ্যাপে।

দ্বিতীয় পরিবর্তনটি এসেছে ‘অ্যাটাচমেন্ট’ অপশনে। সাধারণত, চ্যাটবক্সে ‘কল’ অপশনের পাশে থাকত ‘অ্যাটাচমেন্ট’ বোতামটি। কিন্তু এখন থেকে টেক্সট বক্সেই মিলবে ওই অপশনটি। ছবি ও মাইকের বোতামের পাশেই থাকবে ফাইল অ্যাটাচের অপশন। দু’টি ফিচারই ইতিমধ্যেই বেটা ভার্সনে লঞ্চ করে গেছে। তবে আরও একগুচ্ছ ফিচার আসতে চলেছে পরবর্তী ভার্সনে।

সূত্রের খবর, আপনার স্মার্টফোনের ব্যাটারি যদি শেষ হয়ে আসে, তাহলে সেই ইঙ্গিত জানিয়ে দেবে হোয়াটসঅ্যাপই। হোয়াটসঅ্যাপ কলের মাঝেই আপনি পেয়ে যাবেন অ্যালার্ট। এডিট করতে পারবেন কাউকে পাঠানো মেসেজ। ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপে নতুন স্টেটাস ট্যাব এসেছে।

ইনস্টাগ্রাম ও স্ন্যাপচ্যাটের আদলে এখন হোয়াটসঅ্যাপেও বন্ধুদের স্টেটাস আপডেট দেখা ও ব্যক্তিগতভাবে ‘রিপ্লাই’ করা যায়। তবে এই ফিচারটি সমালোচনাও কুড়িয়েছে। যার জেরে সংস্থা ফের পুরনো স্টেটাস ট্যাবটি ফিরিয়ে আনতে পারে বলে মনে করা হচ্ছে।

NO COMMENTS

LEAVE A REPLY