মেসেঞ্জারে গ্রুপ ভিডিও চ্যাটিং ফিচার শুরু

Credit:- Facebook

নতুন ফিচার শুরু করল ফেসবুক মেসেঞ্জার। গ্রুপ ভিডিওকল ফিচারের মাধ্যমে এখন থেকে মেসেঞ্জারে থাকা একাধিক বন্ধুর সঙ্গে একসঙ্গে ভিডিও চ্যাট করা যাবে। ম্যাশেবল তাদের এক প্রতিবেদনে জানিয়েছে এই তথ্য।

ভাইবার, গুগল ডুয়ো, স্কাইপি-র সঙ্গে প্রতিযোগিতায় এবার গ্রুপ চ্যাটিং-এর ফিচার অ্যাড করল ফেসবুক।মেসেঞ্জারে ভিডিও চ্যাট করার সুবিধা চালু হয়েছে বেশ কিছুদিন। তবে সেটি শুধু নির্দিষ্ট একজনের সঙ্গে চ্যাট করার ক্ষেত্রে প্রযোজ্য ছিল। গ্রুপ ভিডিও চ্যাটের আওতায় একাধারে সর্বোচ্চ ছয়জনের সঙ্গে ভিডিও চ্যাট করা সম্ভব হবে।

মেসেঞ্জারের সর্বশেষ ব্যবহার করা সব ব্যবহারকারীই এই ফিচার উপভোগ করতে পারবেন। একই সঙ্গে মেসেঞ্জারের এই সংস্করণে গ্রুপ ভিডিওকলের সঙ্গে আরো একটি নতুন ফিচার চালু করা হয়েছে। স্ন্যাপচ্যাটের আদলে গড়া এই ফিচারের মাধ্যমে বিভিন্ন অ্যানিমেটেড মাস্ক ব্যবহার করা যাবে ভিডিও ক্লিপে কিংবা গ্রুপ ভিডিও চ্যাটে।

গ্রুপ ভিডিও কল করার জন্য বিশেষ কোনো নিয়ম অনুসরণ করতে হবে না। ঠিক যেমনটা ওয়ান-টু-ওয়ান ভিডিও কল করার জন্য ভিডিওকল আইকনে ক্লিক করলেই কল চলে যেত, এখানেও ঠিক তেমনটাই।

যদিও একাধারে ছয়জন ভিডিও চ্যাট করতে পারবে, কিন্তু ভিডিও ছাড়া শুধু অডিওর মধ্যে ৫০ জন পর্যন্ত যোগ হতে পারে এই গ্রুপ কলে। ৬ জন ইউজারকে আলাদা স্ক্রিনে দেখা যাবে। বাকিরা এক এক করে তাদের সঙ্গে যোগ দিতে পারবে। তবে ৬ জনের বেশি একসঙ্গে ভিডিওতে থাকতে পারবে না। অডিও পেলেও পালা করে ভিডিওতে আসতে হবে। এই সুবিধা পাওয়ার জন্য ফেসবুক মেসেঞ্জারের নতুন ভার্সন আপডেট করার পরামর্শ দিয়েছেন ফেসবুকের মেসেঞ্জারের প্রোডাক্ট ম্যানেজার স্টিফানি টেইন।

NO COMMENTS