অ্যান্ড্রয়েডে হোয়াটসঅ্যাপের ভিডিও কল শুরু

Credit:- Whatsapp

মেসেজিং অ্যাপ হিসেবে এমনিতেই দারুণ জনপ্রিয় হোয়াটসঅ্যাপ। গত সপ্তাহে উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য ভিডিও -কলিংয়ের ফিচার চালু করে হোয়াটসঅ্যাপ। এবার ওই সুবিধা ভোগ করতে পারবেন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাও।

whatsapp-video-calling-for-android-rainহোয়াটসঅ্যাপ-এ ভিডিও কল করতে হলে ক্লিক করতে হবে কলিং বাট্‌নে। সেখানেই দুটি অপশন মিলবে, ‘ভয়েস’ ও ‘অডিও ‘। ওই ফিচারেই রেয়ার ক্যামেরা থেকে ফ্রন্ট ক্যামেরায় চলে যাওয়া যাবে। কোনও ভিডিও কল মিস করলে, সেই নোটিফিকেশন-ও পাওয়া যাবে।

গত মঙ্গলবার অ্যান্ড্রয়েডেও আনুষ্ঠানিকভাবে ফিচারটি অবমুক্ত করে সেই ধারণা সত্যি করল হোয়াটসঅ্যাপ। অবশ্য, এজন্য আপডেট করে নিতে হবে মেসেঞ্জারটি। কারণ এই ফিচারটি শুধুমাত্র ২.১৬.৩১৬ ভার্সন থেকে শুরু করে সর্বশেষ ভার্সনের জন্য প্রযোজ্য। আর হোয়াটসঅ্যাপ যেহেতু ফেসবুক মালিকানাধীন তাই এর ভিডিও কলিং ফিচার এবং ভিডিও কোয়ালিটি প্রায় ফেসবুক মেসেঞ্জারের সাথে অনেকটা মিল রয়েছে।

হোয়াটসঅ্যাপে ভিডিও কল করতে হলে ক্লিক করতে হবে কলিং বাটানে, সেখানে ভয়েস এবং ভিডিও কলিং আইকন থেকে ভিডিও অপশনে ক্লিক করলেই শুরু হয়ে যাবে ভিডিও কল।

এ ছাড়া ভিডিও ফিচার থেকে মোবাইলের সামনের অথবা পিছনের ক্যামেরাও নির্বাচন করা যাবে। যদি কোন ভিডিও কল মিস হয় তাহলে তার নোটিফিকেশনও পাওয়া যাবে। আর কলব্যাক করার জন্য সেই নোটিফিকেশন থেকে করতে পারবেন পুনঃকল।

NO COMMENTS

LEAVE A REPLY