‘বিগ ডাটা বিগ ইম্প্যাক্ট’ স্লোগানে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস উদযাপন

বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও রোড শো

বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও রোড শো-এর আয়োজন করা হয়েছে। (World telecommunication & Information Society Day celebrated) বুধবার সকাল সাড়ে ১০টায় রাজধানীতে আইইবি ভবনের সামনে থেকে এই র‌্যালি শুরু হয়। এর উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং বিটিআরসি এই র‌্যালি ও রোড শো-এর আয়োজন করে। এতে বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নেয়। তার মধ্যে উল্লেখযোগ্য এয়ারটেল, দেশের সেরা ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইল ও হোম অ্যাপ্লায়েন্স প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটনসহ আরও অনেক।

এবারের দিবসের প্রতিপাদ্য ‘বিগ ডাটা বিগ ইম্প্যাক্ট’ (Big Data, Big Impact)। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

র‌্যালির উদ্বোধনকালে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী  বলেন, ‘বিগ ডাটার মাধ্যমে যে তথ্য ভাণ্ডারের সৃষ্টি হচ্ছে সেটি ব্যবহার করে মানুষের জীবনমান উন্নত করা সম্ভব। এজন্য সবাইকে সচেতন করতে হবে, সক্ষম করে তুলতে হবে।’

এই দিবসটিকে তিনি সরকার, প্রাইভেট সেক্টরের মানুষের মিলন মেলার দিন হিসেবেও অভিহিত করেন।

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম আরও বলেন, ‘বর্তমানে যে সাইবার সিকিউরিটি আইন প্রক্রিয়াধীন আছে সেটিকে কীভাবে আরো কঠোর করা যায় এবং নিরাপত্তা জোরদার করা যায় তা প্রধানমন্ত্রীর পরামর্শক্রমে বাস্তবায়ন করা হবে।

NO COMMENTS