ইউটিউবে লাইভ স্ট্রিমিং ফিচার চালু

Credit:- ICT News

ব্যবহারকারীদের জন্য লাইভ স্ট্রিমিং ফিচার চালু করেছে অনলাইন ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউব। নতুন এ ফিচারের মাধ্যমে ইউটিউবাররা এখন মোবাইল থেকে লাইভ স্ট্রিমিং করতে পারবেন।

ইউটিউবে নিয়মিত ভিডিও পোস্ট করে যেসব ইউজার টাকা আয় করতে চান তাদের জন্যে মূলত এই ব্যবস্থা করা হচ্ছে। লাইভ স্ট্রিমিং ফিচার তাদের এই আয়ে সাহায্য করবে বলে অনুমান করা হচ্ছে সংস্থার তরফ থেকে। আপাতত ১০ হাজারের বেশি সাবস্ক্রাইবার রয়েছে এমন ইউটিউবারদের জন্য লাইভ স্ট্রিমিং চালু করছে ইউটিউব। পরবর্তীতে অন্যদের জন্যও এটি চালু করা হবে বলে জানা গিয়েছে।

বৃহস্পতিবার এই ফিচার লঞ্চ করে ইউটিউবের পক্ষ থেকে জানানো হয়, মোবাইল অ্যাপের সঙ্গে সরাসরি লাইভ স্ট্রিমিংয়ের সুবিধা যুক্ত করা হয়েছে। শুধু অ্যাপ খুলে ক্যাপচার বাটনে ক্লিক করলেই স্ট্রিমিং শুরু হয়ে যাবে। রেগুলার ইউটিউভ ভিডিওর সব ফিচারই লাইভ স্ট্রিম ভিডিওতেও পাওয়া যাবে।

লাইভ স্ট্রিমিংয়ে থাকছে সুপার চ্যাট নামের একটি মনিটাইজেশন টুলও। এর সাহায্যে ভারত সহ ২০টি দেশেরে ইউজাররা তাদের লাইভ স্ট্রিম থেকে রোজগারও করতে পারবেন। ভিউয়াররা এই টুলের সাহায্যে ইউজারদের চ্যাট মেসেজ কিনতে পারবেন। কোনও ইউজারের চ্যাট মেসেজ কিনলে তা উজ্জ্বল রঙের দেখাবে ও আগামী ৫ ঘণ্টা পর্যন্ত পিন টু টপ হয়ে থাকবে ইউটিউব পেজে। ৪০টি দেশের ভিউয়াররা এই মনিটাইজেশন টুলের সাহায্য লাইভ স্ট্রিমিং ভিডিও কিনতে পারবেন।

ইউটিউবের পক্ষ থেকে বলা হয়, “সুপার চ্যাট ডিজিটাল যুগে সামনের সারির আসনের জন্য মূল্য পরিশোধ করার মতো।”

NO COMMENTS