জাকারবার্গের শেয়ারের মূল্য ৩০০ কোটি ডলার কমেছে

Credit:- Mark-Zuckerberg

জাকারবার্গের ব্যক্তিগত শেয়ারের সম্পত্তির মূল্য ছয় শতাংশ পড়ে গেছে (Mark Zuckerberg’s personal wealth has been reduced by 6%), এটি কোনো একক শেয়ারধারীর ক্ষেত্রে সবচেয়ে বড় ক্ষতি বলে জানিয়েছে ব্লুমবার্গ বিলিয়নার্স ইনডেক্স। এই ইনডেক্স অনুযায়ী জাকারবার্গ পাঁচ হাজার দুইশ’ কোটি ডলার মূল্যের সম্পত্তি নিয়ে বিশ্বের সবচেয়ে ধনীদের তালিকায় পঞ্চম স্থানে আছেন।

বিজ্ঞাপন বাড়ানোর গতি ধীর হওয়া নিয়ে সতর্কবার্তা দেওয়ার পর পরে গেছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুকের শেয়ার মূল্য। এরপর প্রতিষ্ঠানটিতে প্রতিষ্ঠানের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান মার্ক জাকাররবার্গের হাতে থাকা শেয়ারের মূল্যও কমেছে তিনশ’ কোটি ডলার (Mark Zuckerberg’s Facebook stake falls $3bn)।

প্রতিষ্ঠানটির প্রধান অর্থ কর্মকর্তা ডেইভ ওয়েইনার জানান, তাদের বিজ্ঞাপন খাত থেকে হওয়া আয় বৃদ্ধির গতি কমে যাবে। তার এই মন্তব্যেই উদ্বেগ প্রকাশ করেন বিনিয়োগকারীরা।

অনলাইন বিজ্ঞাপন বাজারে কিছু অংশ দখলে নেওয়ার পর চলতি বছর তৃতীয় প্রান্তিকে নিজেদের ল্যাব তিনগুণ করেছে ফেইসবুক, জানিয়েছে ব্রিটিশ দৈনিক গার্ডিয়ান। বুধবার সোশাল জায়ান্টটি জানায়, চলতি বছর বিজ্ঞাপন থেকে প্রতিষ্ঠানটির করা আয় ৫৯ শতাংশ বেড়েছে।

ফেইসবুকের প্রতিবেদন অনুযায়ী চলতি বছর জুলাই থেকে সেপ্টেম্বরে ফেইসবুকের আয় ২৪০ কোটি ডলার, যা ২০১৫ সালের এই প্রান্তিকের চেয়ে ১৬৬ শতাংশ বেশি।

NO COMMENTS

LEAVE A REPLY